Friday, May 17, 2013

না বলা কথা


না বলা কথা

by Poth Hara Pothik


"চিতকার করে কাদতে ইচ্ছা করছে । বলতে ইচ্ছা করছে ভালবাসি , ভালবাসি এবং ভালবাসি শুধু তোমাকেই ।
কেন জানি আজ ও ভাষা পেল না আমার ভালবাসা । বলতে গিয়েও বলতে পারলাম না কতটা ভালবাসি । পারিনি বোঝাতে কত আপন করতে চাই তোমায় , কাছে পেতে চায় এ অবুঝ মন । কেন তুমি বোঝ না বলতে পার আমাকে । কি করলে বুঝবে বলে দাও ।

কোন দিন কি বুঝবে তুমি আমার মনের ভাষা । নাকি আমার এই না বলা কথা গুলো কোন দিন ই ভাষা পাবে না।পারবো না বোঝাতে কি কষ্টে আছি । এক বুক চাপা কষ্ট । তোমাকে ভালবাসি কথাটি না বলার কষ্টটি আমাকে স্থির থাকতে দেয় না ।
জানি না এ কষ্টের শেষ কোথায় ???? "
এই কথা গুলো লিখা শেষ করে ডায়রিটা বন্ধ করল আদি । তার চোখ থেকে অঝর ধারায় অশ্রু ঝরছে । আজ তার মনটা অনেক খারাপ । তার ভালবাসার মানুষকে বলতে পারছে না সে তাকে কত ভালবাসে । ……………
ভার্সিটির ভর্তির কয়েক মাস পর ………

আদি খুব চঞ্চল । সব সময় হাসি খুশি থাকে । মজা করে ,আড্ডা দেয় ,গান ,গীটার আর লেখালিখি এই নিয়ে ওর সময় কেটে যায় । হঠাত এক দিন আদি ভার্সিটি যায় কোন এক কারণে । হয়ত ওর নিয়তি ওকে টেনে নিয়ে যায় । campus এ ঢুকেই just কয়েক সেকেন্ডের জন্য ওর মাথা ঘুরে যায় । ওভাবতে পারেনি এমন কিছু ঘটবে । love at first sight কথাটা যদি সত্যি হয় তবে ওর জন্য এটা সত্যি । মেয়েটা কে দেখে ও আর থাকতে পারেনি । চলে যায় ওখান থেকে । গিয়ে বসে পার্কে । আর শুধু ভাবতে থাকে । ওর ভাবনা জুড়ে শুধুই মেয়েটি । আদি ভাবেনি এমন হবে । কিন্তু ওর কিইবা করার আছি ভাগ্যে যা ছিল তাই তো হবে নাকি । যাই হোক মেয়েটা ওর ব্যাচ এর নয় ভেবে মনটা শক্ত করল । কিন্তু কয়েক দিন পড়েই ঘটল এক বোম ফাটানো ঘটনা । আদি খোজ নিয়ে জানতে পারল মেয়েটা ওদের ই ব্যাচ এর ,কিন্তু সেকশন ভিন্ন । এখন কি হবে । কি করা উচিত , কেন সে মেয়েটি কে দেখল । কেন সে ভার্সিটি আসল ওই দিন যাই হোক । পরে এটা নিয়ে ভাবা যাবে । এই ভেবে চুপ থাকল । কাউকে কিছুই বলল না । আগে আদির class না থাকলে সে ভার্সিটি আসত না । কিন্তু মেয়েটার যে দিন class থাকত ও শুধু ওকে একবার দেখার জন্য ভার্সিটি আসত । এভাবে কয়েকটা সেমিস্টার পার হয়ে যায় । আদি শুধু মেয়েটিকে দেখেই যায় ,কিন্তু কিছুই বলতে পারে না ।

নতুন সেমিস্টার শুরুর দিন ……

আদি আজও ভাবছে মেয়েটার কথা । কিন্তু উপরওয়ালা ওর ভাগ্যটা নিয়ে যে experiment করছে তা ওর আর বুঝতে বাকি রইল না । ক্লাস শুরুর দিন দরজার বাইরে মোবাইল হাতে নিয়ে দাড়ান । হঠাত কোথা থেকে জানি মেয়েটির আগমন । আর ওকে জিঙ্গাসা করল "এটা কি সেকশন A" । ও শুধু বলল , হ্যা । এবার আদি প্রশ্ন করল , কেন ?? আপনার কি কোন দরকার । মেয়েটি বলল , হ্যা । আমি সেকশন change করেছি তাই । ও ,আচ্ছা , বলে আদি চুপ । মেয়েটি কিছু বলছে না আদি ও না । আদি মনে মনে অনেক খুশি হয় । কারণ মেয়েটি যদি ওদের সেকশনে ক্লাস করে তবে ওকে তো ও একদম কাছে বসেই দেখতে পারবে । এরপর ক্লাস শুরু হল সব কিছু আগের নিয়মে চলতে লাগল । সে শুধু মেয়েটিকে দেখে । তাও আড় চোখে । কথা হয় তাও অল্প । এরপর একদিন ফেসবুকে ওর সাথে বন্ধুত্ব হয় । অনেক কথা হয় । ক্লাসের কথা । নিজেদের কথা । ভাল লাগা মন্দ লাগার কথা । হাসি , কান্না ,আনন্দ , বেদনা ,দু:খ কষ্টের কথা ।ধীরে ধীরে মেয়েটা ওর অনেক ভাল বন্ধু হয়ে ওঠে । সব কথাই হত । ওরা এক সাথে আড্ডা দিত । পড়াশুনা করত ,ঘুরে বেড়াত । সব কিছুই স্বাভাবিক ভাবে চলত । কিন্তু আদি ওর মনের কথা গুলো বলতে পারত না । মনের না বলা কথা গুলো না বলাই থেকে যায় । চেষ্টা করে বলতে কিন্তু পারে না । একটাই ভয় ওর মেয়েটি যদি ওকে ভূল বুঝে দূরে সরে যায়। ওদের বন্ধুত্ব নষ্ট হয়ে যায় । তাহলে ও নিজেকে কখনই ক্ষমা করতে পারবে না । আর তাই ও চুপ করে থাকে । কিছুই বলে না ।

তাই সে আজ ও নিজের মাঝেই লুকিয়ে রেখেছে নিজেকে আর তার না বলা কথা গুলো কে ……………

বি:দ্র: এটা কোন গল্প নয় একটি মানুষের জীবনের সত্যি ঘটনা । উৎসর্গ করলাম ভালবাসার ডাকপিয়ন এর সকল লেখক , পাঠক আর সেই মানুষটিকে যাকে আদি নামের ছেলেটি নিরবে ভালবাসে ।

No comments:

Post a Comment